পুজার আগেই শরীরের যত্ন নিন - ashrafpur
SUBTOTAL :

Follow Us

লাইফ স্টাইল
পুজার আগেই শরীরের যত্ন নিন

পুজার আগেই শরীরের যত্ন নিন

লাইফ স্টাইল
Short Description:

Product Description




সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা কড়া নাড়ছে দুয়ারে। এরই মধ্যে হিন্দু ধর্মাবলম্বীদের মন মেতে উঠেছে উৎসবের আনন্দে। পূজারসবচেয়ে বড় আনন্দ মন্দিরে মন্দিরে ঘুরে বেড়ানো। তবে উৎসবের আনন্দে শুধু ঘুরে বেড়ালেই হবে না, এর পাশাপাশিনজর রাখতে হবে নিজের সাজ-পোশাকের দিকেও, পূজায় সবার মাঝে নিজেকে আলাদা করে নজর কাড়ানোর মন চায় না, এমন কেউ কি আছে? এর জন্যে প্রয়োজন ত্বক ও চুলের বাড়তি যত্ন। পাশাপাশি আপনার স্বাস্থ্যটাও সুন্দর হতে হবে। পূজায় নিজেকে ব্যতিক্রম করে তুলতে একটু বাড়তি যত্ন নিন দেখবেন আপনাকে দেখে ঈর্ষান্বিত হবে সবাই

ত্বকের যত্ন

কোমল মসৃণ মোলায়েম ত্বকের প্রতি পুরুষের আকর্ষণ সৃষ্টির শুরু থেকে। মেয়েরাও তাই নিজের ত্বকের ব্যাপারে খুব যত্নশীল। ত্বকের যত্নে শেষ প্রস্তুতি হিসেবে কিছু টিপস দেয়া হল আপনার জন্যপ্রতিদিন কমপক্ষে ৮ গ্লাস পানি খান। এই গরমের সমযয়ে স্বাভাবিকভাবেই আপনার শরীর ডিহাইড্রেটেড হয়ে যাবে, তাই স্কিন টোন টান টান রাখতে আপনাকে প্রচুর পানি পান করতে হবে।রোদে পোড়া দাগ যেতে অনেক সময় লাগে, তাই রোদে কম বের হবেন, হলেও ছাতা নিয়ে যান এবং একটি ভালো ব্র্যান্ড এর সানস্ক্রিন ক্রিম ব্যবহার করবেন।রোদে পোড়া ত্বক কে মোলায়েম করতে ও দাগ ওঠাতে নিয়মিত কাঁচা টমেটো কেটে ঘষুন। আরেকটা জিনিস করতে পারেন , তা হল ডাল বেটে রস মুখে মেখে ভালো করে শুকানো পর্যন্ত অপেক্ষা করে স্বাভাবিক পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

pleaseAshrafpur.com

দাগ মুক্ত ত্বক

চোখের নীচে কালো দাগ পুরো মুখের সৌন্দর্যটাকেই নষ্ট করে দেয়। তাই চেষ্টা করুন রাত কম জাগতে। আর দাগ টাকে কিছুটা কমাতে শশা কুচি বা আলু কুচি দিয়ে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। কুচি করার কিছু না থাকলে চাকা চাকা করে কেটেও ব্যবহার করতে পারেন। কিন্তু যাই করবেন নিয়মিত করতে হবে। এতে ক্লান্তিও দূর হবে, ফ্রেশ লাগবে।পূজার ৩/৪ দিন আগে ভালো পার্লার বা বাসায় সুন্দর করে ফেসিয়ালকরে নিতে পারেন। আপার লিপ, আই ব্রো প্লাক, মুখের রঙের সাথে মানানসই ব্লিচ করতে পারেন। কিন্তু ২ মাসের কম সময়ের মধ্যে ২ বার ব্লিচ করবেন না।

acne বা ব্রন

রাতে পরিষ্কার মুখ নিয়ে গেলেন ঘুমোতে। সকালেউঠেই দেখলেন কোথা থেকে লাল টুকটুকে এক ‘টিলা’ গজিয়েছে নাকের ওপর। রাস্তায় একটু ধুলো লাগার উপায় নেই, একদিন পেট পুড়ে বিয়েবাড়ির স্পাইসি খাবার খাওয়া নেই- ডেইলি রুটিন থেকে একটু বেপথু হলেই ‘উপহার’ হিসাবে জুটবে গোবদা একটি টুসটুসে ব্রণ। আর সেই সমস্যায় পরের এক সপ্তাহ ভুগবেন আপনি। তাই পুজোরআগে যদি ব্রণহীন মসৃণ ত্বক পেতে হয়, এখন থেকেই খেতেশুরু করুন এই খাবারগুলো। ব্রণের সমস্যায় নিম পাতা বেটে সরাসরি মুখে লাগান, কিন্তু অ্যালার্জি থাকলে না করাই ভালো। রসুন ত্বকের জন্যে ক্ষতিকর, কাজেই ব্যবহার করবেন না।কনুই বা হাঁটুর কালো দাগ সারাতে বেসন, দুধ, লেবু মিশিয়ে মাখুন। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। গাজর, শশা বেশি করে খান। গাজর ঠোঁটের কোণের কালো দাগ দূর করতে সাহায্য করে। ফর্সা হওয়ার সেরা উপায় পড়ুন লম্বা , ঘন কালো চুল পেতে কার না মন চায়? প্রিয়ার সৌন্দর্যেরবর্ণনা করতে গিয়ে যুগে যুগে সব কবিরাই চুলের প্রশংসা করেছেন। মেয়েরাও চুলের ব্যাপারে খুব সেন্সেটিভ। কিছু ঘরোয়া সহজ কিছু কৌশল জেনে নেয়া যাক।বাজারে খুব কম দামে আমলকী ও লেবু পাওয়া যায়। লেবুর রস ও আমলকীর রস একসাথে মিশিয়ে তেলের সাথে এক ঘণ্টা চুলে দিয়ে রাখতেহবে। তারপর শ্যাম্পু করুন। দেখবেন খুব নরম লাগছে আর গ্লেস দিচ্ছে।নারকেল তেল, অলিভ অয়েল একসাথে মিশিয়ে একটু গরম করে নিন। এবার তাতে একটি ভিটামিন ই ক্যাপসুল (বড়) ভেঙ্গে হাত দিয়ে নাড়–ন।একটা স্পঞ্জ এর সাহায্যে চুলের গোড়ায় ঘষে ঘষে মাখুন। কয়েক ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।চুলে চিকচিকে ভাব আনতে আরেকটা জিনিস করতে পারেন। তা হল পাকা কলা মেখে আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এতে আপনার চুল পুষ্টি পাবে ও শাইনি হবে।

pleaseAshrafpur.com

প্রোটিন ট্রিটমেন্ট চুলের জন্যে খুব দরকারি, মাসে অন্তত একবারপ্রত্যেক মেয়েরই প্রোটিন ট্রিটমেন্ট করা উচিত। কিভাবে করবেন?পার্লারের এত বিল গুনতে কারোরই ভালো লাগেনা, তো ঘরেই করে নিন।খুব সোজা, কম খরচেই করে নেয়া যাবে। একটি বাটিতে ডিম ফাটিয়ে সাদা অংশ নিন, তাতে ২/৩ চামচ টক দই নিন, তারপর এক চামচ মধু ও দুই চামচ ভিনেগার মিশালেই তৈরি হয়ে গেলো আপনার প্রোটিন প্যাক।

মোটা হতে কে চায়

আবার একটু শুকাতে গেলেই গাল ভেঙ্গে যায়, এটা অনেকের সমস্যা। শাড়ি পরতে গেলে যদি পেট বের হয়ে থাকে তবে দেখতে খারাপ লাগে। এত যত্ন এত সাজগোজ তখন আর ভালো লাগে বা।শুধু মেদ কমাতে চাইলে ও মুখের টান টান ভাব বজায় রাখতে হলে এক্সারসাইজ এবং ডায়েট কন্ট্রোল দুইটাই করতে হবে।এমন এক্সারসাইজ করুন যাতে পেটের উপর চাপ পড়ে। সকাল ও বিকালে ১ঘণ্টা করে হাঁটুন। বিছানায় শুয়ে হাঁটু ভাঁজ করে ১০ সেকেন্ড অপেক্ষা করে ছেড়ে দিন আবার ১০ সেকেন্ড হাঁটু ভাজ করে পেটের উপর চাপ দিন এভাবে ১০ মিনিট করে দিন ২/৩ বার করুন।শুয়ে কষ্ট হলে দাঁড়িয়ে থেকে কোমরে হাত দিয়ে একবার ডানে ঝুঁকে আবার একই ভাবে বায়ে ঝুঁকে দাঁড়ান । উপরে বর্ণিত সময় মত নিয়মিতকরুন। এই এক্সারসাইজ সহজ ও কার্যকরী।ভাত কম খান, ভাতে কার্বোহাইড্রেট বেশি। সাদা খাবার গুলো কার্বোহাইড্রেট এর বড় উৎস । আপনি এক কাপ ভাতের সাথে সবজি বেশি করে খান। এতে আপনার খিদেও মিটবে, চর্বিও কমবে।ফলমূল ও শাক সবজি চর্বি কাটে। প্রতিদিন দুই তিনটা করে ফল খান।টক দই ও শরীরের চর্বি কাটতে উপকারী। তাই টক দই সরাসরি বা শরবতবানিয়ে খেয়ে নিন।

প্রয়োজনে পোস্টগুলো দেখুন... 

পুজোয় কি রঙে সাজবেন পড়ুন 

m

ফর্সা হওয়ার সেরা উপায় পড়ুন

n

টাক মাথায় চুল..পড়ুন

শেষমেশ

লক্ষ রাখবেন আপনার বেশভূষার দিকেও। এমন কাপড় পরবেন যা আপনার গায়ের রঙ, বয়স ও স্বাস্থ্যের সাথে মানিয়ে যায়।আর পূজাতে হয়ে উঠুন অনন্যা।

পোস্টটি বন্ধুদের Shaire করুন pleaseAshrafpur.com

0 Reviews:

Post Your Review