আপনার ফেইসবুক আইডি যখন ব্লক হবে - ashrafpur
SUBTOTAL :

Follow Us

internet
আপনার ফেইসবুক আইডি যখন ব্লক হবে

আপনার ফেইসবুক আইডি যখন ব্লক হবে

Short Description:

Product Description


১৪ এপ্রিল থেকে ফেক আইডি নিধন শুরু করেছে ফেসবুক। আগামী ৬ মাস পর্যন্ত চলবে। ফেসবুক সিকিউরিটি টিমের এক পোস্টে বলা হয়েছে, ভুয়া অ্যাকাউন্ট বাতিলের জন্য উন্নত ব্যবস্থা নিয়েছে ফেসবুক। এ ক্ষেত্রটিকে উন্নত করলে ফেসবুক কমিউনিটি উন্নত হবে। 

 এতে আসল আইডিগুলোও স্থায়ীভাবে ডিজেবলড অথবা ডিলিট হয়ে যেতে পারে। যেসব ফেসবুক আইডিতে নিজের ফটো (ছবি), মোবাইল নম্বর, ইমেইল আইডি নেই ফেসবুকের এই নিধন অভিযানে সেগুলো একেবারের জন্য বন্ধ হয়ে যাবে। ইতোমধ্যে হয়েছে অনেকের। গত দুইদিন ধরে বাংলাদেশের অনেকেই ফেসবুকে ঢুকতে পাড়ছে না। বন্ধ হওয়া অ্যাকাউন্ট চালু করতে একটি সুনির্দিষ্ট যাচাই প্রক্রিয়ার (ভেরিফিকেশন) মধ্য দিয়ে যেতে বলছে ফেসবুক।

যদি আপনার টি বন্ধ হয় কি করবেন জেনে নিন।

আগে ভাবুন আপনার আইডি কি জন্য বাতিল করতে চাইছে । ১ ।কোন পেন্ডিং পোস্ট বা রিকুয়েস্ট, বা কোন সাইটে এমন পোস্ট করেছেন কি যা কিনা ফেইসবুক নিয়ম বিরোধী ।

চিত্রে দেখুন, আপনার আইডিতে ঢ়ুকলে কি বলছে ফেইসবুক টিম।

যদি বলে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে, তবে ফেইসবুক আপস্ ছেড়ে কোন ব্রাউজারে যান । এবং যদি ভেরিফাই option আসে তবে ভেরিফাই করে নিন । ফোন নং বা মেইল দিয়ে । যদি না আসে তবো ফরগেট মাই পাসওয়ার্ড এ ক্লিক করে পাসওয়ার্ড পরিবর্তন করে নিন । যদি ভাগ্য ভালো হয় তবে দেখুন কেন আপনাকে ব্লক করা হয়েছে । 


এবার সবগুলো canceell করে নিন ।

দেখুন আপনি সফলভাবে আইডি ফিরে পেয়েছেন

যদি এসবকিছুতেও আইডি না ফেরে তবে..

আইডি যদি আসল হয়ে থাকে তাহলে বিশেষ আরেকটি পদ্ধতির মাধ্যমে ফেসবুকের এই ডিজেবলের বিরুদ্ধে আপিল করতে পারবেন।  অ্যাকাউন্টধারীর নাম, জাতীয় পরিচয়পত্র, ইমেইল অ্যাড্রেস ফেসবুকের কাছে পাঠিয়ে তা পর্যালোচনার জন্য জমা দিতে বলছে তারা। হেল্প সেন্টারে গিয়ে ‘সাবমিট অ্যান আপিল’ লিঙ্কে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিলেই সেসব অ্যাকাউন্টকে ফিরিয়ে দেয়া বা রিঅ্যাকটিভ করে দেয়ার জন্য পর্যবেক্ষণে রাখছে ফেসবুক। আইডি ফিরে পেতে আপিল করবেন যেভাবে

 ১। আপিল করতে হলে প্রথমে  www.facebook.com/help এই লিঙ্কে ক্লিক করতে হবে। (ব্রাউজারে অন্য কোনো ফেসবুক সাইন ইন করা থাকলে আগে সেটি লগআউট করতে হবে।)
 ২। এরপর ‘Login email address or mobile phone number’ এই বক্সটিতে আপনার ডিজেবল হওয়া ইমেইল আইডি অথবা ফোন নম্বরটি উল্লেখ করুন।  
 ৩। ‘Your full name’  বক্সটিতে আপনার ফেসবুক আইডিটি যে নামে ছিল তা উল্লেখ করুন। (অল্টারনেটিভ নাম যদি ফেসবুক প্রোফাইলে দেয়া থাকে সেটাও উল্লেখ করে দিন।)
 ৪। এরপর ‘Your ID (s)’  বক্সটিতে আপনার আইডি কার্ডের এক কপি স্ক্যান কপি সংযুক্ত করে দিন, যাতে আপনার নাম ও ছবিটা স্পষ্ট থাকে। সেই আইডিকে স্ক্যানের মাধ্যমে জেপিইজি (JPEG) ফরম্যাটে সেভ করে এখানে আপলোড করুন। (আপনার আইডিগুলোর মধ্যে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স ফেসবুকের কাছে বেশি গ্রহণযোগ্য। 
 ৫। এবার ‘Send’ বাটনে ক্লিক করলেই ২৪ থেকে ৭২ ঘণ্টার মধ্যে পাওয়া যাবে সকল তথ্য



0 Reviews:

Post Your Review