ভন্ড কবিরাজ রহিমার কিছুই করতে পারেনি, প্রশাসন বা জনগন - ashrafpur
SUBTOTAL :

Follow Us

জানা অজানা
ভন্ড কবিরাজ রহিমার  কিছুই করতে পারেনি, প্রশাসন বা জনগন

ভন্ড কবিরাজ রহিমার কিছুই করতে পারেনি, প্রশাসন বা জনগন

জানা অজানা
Short Description:

Product Description

জিনের দোহাই দিয়ে চিকিৎসা


তানিয়া লাবণ্য, মেহেরপুর   

২০ জুলাই, ২০১৪ ০০:০০

Share

শেয়ারমন্তব্য()প্রিন্ট

বাইরে রোগীসহ উৎসুক মানুষের ভিড়। টিনের ঘরের ভেতর চলছে চিকিৎসা। ছবিটি মেহেরপুরের গাংনী উপজেলার জুগিন্দা গ্রাম থেকে তোলা। ছবি : কালের কণ্ঠ

অ-  অ+

শহিদুল ইসলাম দিনমজুরি করে সংসার চালাতেন। কিন্তু এখন তাঁদের আগের সেই টানাপড়েন আর নেই। সংসারের অবস্থা বেশ ভালো। একতলা পাকা বাড়ি করেছেন। পাশাপাশি এক খণ্ড জমিও কিনেছেন। তাঁদের পরিবার গ্রামের মধ্যে এখন সচ্ছল বলে পরিচিত। শহিদুলের স্ত্রী রহিমা খাতুন জিনের নামে চিকিৎসা করানোর কথা বলে মানুষের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়ে এভাবে বিত্তবৈভবের মালিক বনে গেছেন।

জুগিন্দা গ্রামের স্কুলপাড়ার দিনমজুর শহিদুল ইসলামের স্ত্রী মধ্যবয়সী রহিমা খাতুন তিন বছর ধরে কবিরাজি চিকিৎসা দিচ্ছেন। সপ্তাহের শনি ও মঙ্গলবার রোগী দেখেন। ভ্যান, নছিমন-করিমন, ইজিবাইকসহ বিভিন্ন বাহনে করে ওই দুই দিনে শত শত রোগী আসে তাঁর বাড়িতে। তাদের মধ্যে নারী রোগীর সংখ্যাই বেশি।

মেহেরপুরের গাংনী উপজেলার জুগিন্দা গ্রামের কথিত জিনের কবিরাজ রহিমা খাতুনের কাছে নানা রোগের চিকিৎসা নিতে গিয়ে অনেকেরই যেন স্বপ্নভঙ্গ হচ্ছে। চিকিৎসার নামে প্রতারণার ফাঁদে পড়ে অনেকেই আর আস্থা রাখতে পারছে না রহিমার ওপর। এবার তারা ওই ভণ্ড রহিমার বিচার দাবি করেছে।

গাংনী শহরের ব্যবসায়ী তোফায়েল আহম্মেদ জানান, তাঁর শাশুড়ি দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত। সম্প্রতি রোগমুক্তির জন্য রহিমার সঙ্গে সাত হাজার টাকায় চুক্তি হয়। ইতিমধ্যে রহিমাকে চার হাজার টাকা পরিশোধ করা হয়। কয়েক দিন ওষুধ খেয়ে কোনো উপকার না হলে বিষয়টি তোফায়েলকে জানান তাঁর শাশুড়ি। রহিমার বাড়ি গিয়ে টাকা ফেরত চান তোফায়েল। এতে ক্ষিপ্ত হয়ে রহিমা তাঁকে জিনের ভয় দেখান। বাগ্বিতণ্ডার একপর্যায়ে দুই দফায় দুই হাজার ৬০০ টাকা ফেরত দেন।

তোফায়েল বলেন, রহিমা তাদের জানান, রাতে কবরস্থানে গিয়ে দিগম্বর হয়ে কাফনের কাপড় পুড়িয়ে ওষুধ তৈরি করতে হবে। ওষুধে জিন বাবা ফুঁক দেবেন। ওই ওষুধ দিলে ক্যান্সার ভালো হবে। ভণ্ড রহিমার শাস্তিও দাবি করেন তোফায়েল।

তোফায়েলের মতো অনেক পরিবার জটিল ও কঠিন রোগমুক্তির জন্য রহিমার অপচিকিৎসায় প্রতিনিয়ত প্রতারিত হচ্ছে। এর পরও জিনের অপারেশনে দূরারোগ্য ব্যাধি ক্যান্সারের চিকিৎসা হচ্ছে এমন গুজবে অনেকেই ছুটে যাচ্ছে রহিমার বাড়িতে।

গত মঙ্গলবার সরেজমিনে রহিমার বাড়ি গিয়ে দেখা যায়, একটি টিনের খুপরিঘরে রোগীদের জিনের সহায়তায় চিকিৎসা দিচ্ছেন। সেখানে কিছু গাছ-গাছড়াও পাওয়া গেল। তবে সাংবাদিকদের উপস্থিতির খবরে রোগীদের লম্বা লাইন অনেকটাই ছোট হয়ে যায়। চারদিকে তখনো বেশ কিছু রোগীর ভিড়। রহিমার কাছে থাকা জিন বাবা সব রোগের অপারেশন করে ভালো করেন বলে রহিমার কয়েকজন সাগরেদ বারবার সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে। কিন্তু জিন কিংবা অপারেশন করা দেখেছে, বা রোগ থেকে মুক্ত হওয়া কাউকেও খুঁজে পাওয়া গেল না।

এ বিষয়ে রহিমার সঙ্গে কথা বলতে গেলে প্রথমে তিনি রাজি হননি। একপর্যায়ে তিনি বলেন, তাঁর নিয়ন্ত্রণে থাকা জিন তাঁর মাধ্যমে সেবা দেয়। তিনি প্রতারণা করছেন না। কিছু মানুষ তাঁর নামে বদনাম রটাচ্ছে। তিনি কারো কাছে কোনো টাকা দাবি করেন না। রোগ ভালো হওয়ার পর অনেকে টাকা, শাড়ি, মুরগি, ইত্যাদি দেয়। না নিলে রাগ করে। বাধ্য হয়ে নিতে হয়।

জানা গেছে, রহিমার চিকিৎসার কাজে সহযোগিতা করছে কিছু দালাল। তারাই মূলত জিনের মাধ্যমে অপারেশনের বিষয়ে অপপ্রচার চালায়। তারা রোগী দেখার সময় রোগীদের কাছে গিয়ে রহিমার অলৌকিক ক্ষমতার কথা বলে। এভাবেই প্রতিদিন রোগীর লাইন বাড়তে থাকে। কিন্তু প্রকৃতপক্ষে কারো রোগ ভালো হয়েছে, তা নিশ্চিত করতে পারেনি কেউ।

কথিত কবিরাজ রহিমার চিকিৎসার বিষয়ে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. আনোয়ারুল ইসলামের দৃষ্টি আকর্ষণ করলে তিনি জানান, মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা রয়েছে। তাই ওষুধ সেবন না করলেও কিছু রোগ ভালো হয়ে যায়। ভণ্ড কবিরাজ রহিমা সে সুযোগ কাজে লাগাচ্ছেন। এসব অপচিকিৎসায় মানুষের মৃত্যুও হতে পারে। এ জন্য সবাইকে সজাগ থাকতে হবে। তা ছাড়া জিন যদি অপারেশন করত, তাহলে তো আর কাউকে ডাক্তারি পড়তে হতো না।

গাংনী বাজার কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা রুহুল আমিন বলেন, সহজ-সরল মানুষকে ধোঁকা দিয়ে যিনি চিকিৎসা দিচ্ছেন, তাঁকে এ মুহূর্তেই প্রতিরোধ করা দরকার।

গাংনী থানার ওসি রিয়াজুল ইসলাম জানান, এ পর্যন্ত তিনি এমন চিকিৎসার কথা শোনেননি। কেউ অভিযোগ করলে অবশ্যই ব্যবস্থা নেবেন।

 আরো বিস্তারিত.. 


জিন দিয়ে চিকিৎসার নামে প্রতারণা মেহেরপুরে, কিছুই করার নেই কারোরই,  


ভিডিওগুলি

চিত্র

সংবাদ

মানচিত্র

পুস্তকসমূহ

Meherpur News 24 – গাংনীর জুগিন্দা গ্রামে ভণ্ড কবিরাজ রহিমা ...

www.meherpurnews24.com › ...

১৬ জুলাই, ২০১৪ - গাংনীর জুগিন্দা গ্রামে ভণ্ডকবিরাজ রহিমা জিনের অপারেশনের দোহাই দিয়ে হাতিয়ে নিচ্ছে ...

চিত্র

সবগুলো দেখুন


24GHANTA.COM.BD ভন্ড কবিরাজ রহিমা জিনের অপারেশন করে ...

24ghanta.com.bd › ...

গাংনী উপজেলার জুগিন্দা গ্রামের কথিত কবিরাজ রহিমা খাতুনের কাছে পেটের অসুখের চিকিত্সা নিতে আসেন তিনি।

জিনের দোহাই দিয়ে চিকিৎসা | Kaler Kantho

www.kalerkantho.com › home › printnews

২০ জুলাই, ২০১৪ - মেহেরপুরের গাংনী উপজেলারজুগিন্দা গ্রামের কথিত জিনের কবিরাজ রহিমাখাতুনের কাছে নানা ...

মেহেরপুরের গাংনীর জুগিন্দা গ্রামে ভন্ড কবিরাজের অপচিকিৎসা

www.rapidprnews.com › print

৯ জুলাই, ২০১৪ - এই ভন্ড কবিরাজ রহিমা খাতুন তার কারবার চালাচ্ছেন দেদারসে। জ্বিন ভুত ছাড়ানো ও ২০ টি রোগ ...

রহিমা নামের এক ভন্ড কবিরাজ জ্বি ভুত ছাড়ানোর বিভিন্ন ... - Wisata

mujibnagarkhabor33.blogspot.com › blo...

ভন্ড কবিরাজ জুগিন্দা গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী। জ্বিন ভুত ছাড়ানো ও ২০ টি রোগ নিরাময় হয়েছে এমন ...

জিনের অপারেশনের দোহাই দিয়ে রমরমা অর্থবাণিজ্যের অনুসন্ধান ...

www.itworld.com.bd › post-id

১৬ জুলাই, ২০১৪ - গাংনীর জুগিন্দা গ্রামে ভণ্ডকবিরাজ রহিমার বাড়িতে নারী রোগীদের লম্বা লাইন ... গত কয়েকমাস ধরে রহিমা খাতুন জিনের অপারেশনের অপপ্রচার করে চিকিৎসার নামে অপচিকিৎসা দিয়ে ...

'জিন বাবার অপারেশন' - Risingbd

www.risingbd.com › fascinating-world-n...

১৬ জুলাই, ২০১৪ - কথিত কবিরাজ রহিমা ও তার দালালদের মুখে এমন ক্ষমতার কথা শুনে চিকিৎসা নিতে আসেন অনেকে। ... গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের জুগিন্দা গ্রামের স্কুলপাড়ায় রহিমার বাড়ি।

গাজীপুর২৪ - ফিচার - গাজীপুর২৪

gazipur24.com › homepage › feature

ভন্ড কবিরাজ জুগিন্দা গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী। জ্বিন ভুত ছাড়ানো ও ২০ টি রোগ ... ভন্ডকবিরাজ রহিমা খাতুন জানান, গত ২৪ বছর যাবৎ তিনি কবিরাজী করছেন। জ্বিন ভুত ছাড়ানোর পাশাপাশি ২০ টি ...

জিন দিয়ে চিকিৎসার নামে প্রতারণা মেহেরপুরে - Jugantor

www.jugantor.com › old › 2014/07/23

২৩ জুলাই, ২০১৪ - মেহেরপুরের গাংনী উপজেলারজুগিন্দা গ্রামে জিন দিয়ে ক্যান্সারসহ যে কোনো রোগের চিকিৎসা করা হচ্ছে। ... মধ্য বয়স্কা রহিমাখাতুন গত দুই বছর ধরে কবিরাজি চিকিৎসা দিচ্ছেন।

সবচেয়ে বেশি প্রাসঙ্গিক ফলাফলগুলি আপনাকে দেখাতে, আমরা ইতিমধ্যে প্রদর্শিত 10টির খুব কাছাকাছি কিছু এন্ট্রিকে বাদ দিয়েছি৷
আপনি চাইলে আরো সংবাদ দেওয়া ফলাফলগুলি সহ আবার অনুসন্ধান করতে পারেন৷

প্রবেশ করুন

পছন্দসমূহ সহায়তা প্রতিক্রিয়া

গোপনীয়তা শর্তাদি

 

0 Reviews:

Post Your Review